বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৪ অগ্রহায়ণ ১৪২৮
শিরোনাম: একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন       ভারতকে হারিয়ে শিরোপা জিতল টাইগার যুবারা       র‍্যাব সদর দপ্তরে নেওয়া হলো নায়ক ইমনকে       বাংলাদেশ ও ভারতের চিন্তায় বড় কোনো পার্থক্য নেই: হর্ষ বর্ধন শ্রিংলা       মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের       ডা. মুরাদ হাসানের সুস্থতা এবং মঙ্গল কামনা করলেন তথ্যমন্ত্রী       মুরাদ হাসানের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে      
বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ : প্রধানমন্ত্রী
এনএনবি নিউজ
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৭:৩৯ পিএম |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কুমিল্লার ঘটনায় তদন্ত হচ্ছে এবং অনেক তথ্য পাওয়া যাচ্ছে ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সার্বজনীন পূজা কমিটি আয়োজিত শারদীয় দুর্গাপূজার মহানবমীর অনুষ্ঠানে তিনি এ কথা জানান। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, কুমিল্লার ঘটনায় তদন্ত হচ্ছে, আমরা অনেক তথ্য পাচ্ছি। এখন ডিজিটাল যুগ, আমরা খুঁজে বের করবই। যেই হোক না কেন, আর যে ধর্মের হোক না কেন, আমরা তাদের খুঁজে বের করব।

প্রধানমন্ত্রী বলেন, কিছু মানুষের মধ্যে দুষ্ট বুদ্ধিটা আছে। যখন একটা জিনিস খুব সুন্দরভাবে চলছে তখন সেটা নষ্ট করা। বাংলাদেশে যখন উন্নয়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে সেই সময় এই যাত্রাটাকে ব্যাহত করা এবং দেশের মধ্যে সমস্যা তৈরি করা।

তিনি বলেন, যারা জনগণের আস্থা তৈরি করতে পারে না, বিশ্বাস অর্জন করতে পারে না, রাজনীতি নেই, কোনো আদর্শ নেই তারাই এ ধরনের কাজ করে। এটা তাদের একটা দুর্বলতা। আমরা যদি এ বিষয়ে সবাই সচেতন থাকি তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে।

সরকার প্রধান বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সব ধর্ম-বর্ণ এক সঙ্গে বসবাস করবে এবং যার যার ধর্ম সে সে পালন করবে।

স্মৃতিচারণ করে তিনি বলেন, আমি আগে বিভিন্ন মন্দিরে যেতাম, ঘুরতাম, খেতাম। এখন প্রধানমন্ত্রী হওয়ার পর আর পারি না। আমি বের হলেই জ্যাম লেগে যায়। করোনার কারণে এখন একটা বড় জেলে বন্দি আছি। ২০০৭ সালে একটা ছোট জেলে ছিলাম।

বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার শুভেচ্ছা জানান। তিনি একাত্তর সালের শহীদ, ৭৫ সালে পরিবারের নিহত সদস্য ও একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও করোনায় মৃতদের স্মরণ করেন।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মন্ডল বক্তব্যের শুরুতে কুমিল্লায় ঘটনার প্রসঙ্গ টেনে আনেন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য আলাদা মন্ত্রণালয় করে তাদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উদ্দেশে মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার বলেন, গতকালের (কুমিল্লার ঘটনা) বিষয়ে আপনাকে বিব্রত করব না। শুধু এটুকু বলব, আমাদের লোকেরা ভালো নেই, তারা ভীত। আমাদের কাছে খবর আছে, কাল (শুক্রবার) জুমার পর তারা ঝামেলা করতে চায়। আপনার গোয়েন্দারাও এটা জানে।

এনএনবি নিউজ/ ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন
ভারতকে হারিয়ে শিরোপা জিতল টাইগার যুবারা
র‍্যাব সদর দপ্তরে নেওয়া হলো নায়ক ইমনকে
বাংলাদেশ ও ভারতের চিন্তায় বড় কোনো পার্থক্য নেই: হর্ষ বর্ধন শ্রিংলা
মুরাদ হাসান জেলা আওয়ামী লীগ থেকেও অব্যাহতি পাচ্ছেন : ওবায়দুল কাদের
ডা. মুরাদ হাসানের সুস্থতা এবং মঙ্গল কামনা করলেন তথ্যমন্ত্রী
মুরাদ হাসানের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
যুব রাজনীতির আদর্শ শেখ মণি
দেশে পৌঁছেছে ইতিহাসগড়া নারী ক্রিকেট দল
দক্ষিণ কোরিয়ান শিক্ষার্থীকে ধর্ষণ; অভিযুক্ত ৬৯ জনের মধ্যে বাংলাদেশিও আছে!
শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ
ইসরাইলি আগ্রাসনের অবসানে সত্যিকারের প্রচেষ্টা নিতে হবে : রাবাব ফাতিমা
রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না : প্রধানমন্ত্রী
৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]